জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে….

রামু দক্ষিণ মিঠাছড়িতে খতমে কোরআন, আলোচনা সভা ও গণভোজ অনুষ্ঠিত

সাইফুল ইসলাম,কক্সবাজার জার্নাল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়িতে খতমে কোরআন, আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়েছে।

২২ আগষ্ট (বৃহস্পতিবার) দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রামু উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুছ ভূট্টোর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল।

প্রধান অতিথির বক্তব্যে এমপি কমল বলেন, অতি আগষ্ট মাস বিশ^ রাজনীতির শোকের মাস। ১৫ আগস্টে বঙ্গুবন্ধুকে স্বপরিবারে হত্যার নেপথ্যে নায়ক ছিলেন জিয়াউর রহমান। বিশ^ রাজনীতিতে যত হত্যাকান্ড হয়েছে ১৫ আগষ্টের হত্যাকান্ড সবচেয়ে নির্মম ও ঘৃণ্য। বেঁচে থাকলে এ মামলায় জিয়াউর রহমানেরও ফাঁসি হতো।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনাকে দেশের প্রয়োজনে বাঁচাতে হবে। দেশ এখন উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে চলছে। শিক্ষা, কৃষি, অর্থনীতি, অবকাঠামোসহ সর্বক্ষেত্রে বর্তমান সরকারের উন্নয়ন দিনদিন বৃদ্ধি পাচ্ছে। সরকারের বিরুদ্ধে যারা কথা বলে তারা বঙ্গবন্ধুর খুনিদের দোসর। এদের জাতি প্রত্যাখান করেছে। এদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন, খুনিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মাবুদ, কাউয়ার কুপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ ও রামু থানার ভারপ্রাপ্ত (ওসি) আবুল খায়ের। সহযোগিতায় ছিলেন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি মাষ্টার রাহামত উল্লাহ ও সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন শাখার সাধারন সম্পাদক আজিজুল হক আজিজ। এসময় উপস্থিত ছিলেন, অত্র ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাং হোছন, ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাং খলিল, ৪ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ফরিদুল আলম-সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

পরিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য দোয়া চেয়ে মোনাজাত পরিচালনা করেন, মৌলানা কবির আহমদ।